ইউটিউব চ্যানেল জনপ্রিয় করার সহজ ৮টি উপায় ২০২৩

ইউটিউব চ্যানেল জনপ্রিয় করার সহজ ৮ উপায় ২০২৩

ট্রিকবিডিফ্রি TrickBD Free.com এর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। 
আমরা অনেকেই রয়েছি প্রচুর ভিডিও আপলোড করি কিন্তু ভিউ হয় না। তাই আজকে আপনাদের  Youtube  Video Viral করার সহজ উপাই আপনাদের মাঝে শেয়ার করবো।কিভাবে আপনার Youtub Channels জনপ্রিয় করবেন তো চলুন শুরুর করা যাক।
ইউটিউব চ্যানেল জনপ্রিয় করার সহজ উপায়

১. সঠিক কি–ওয়ার্ড  Tag


নির্দিষ্ট বিষয় বা ব্যক্তির ভিডিও খুঁজে বের করতে ইউটিউবেরও সার্চ ইঞ্জিন রয়েছে। এখানে প্রতিযোগিতাও বেশি। এই প্রতিযোগিতায় নিজের চ্যানেলকে এগিয়ে রাখতে ভিডিওর শিরোনাম, বর্ণনায় দর্শকদের বেশি খোঁজ করা শব্দ বা কি–ওয়ার্ডগুলো ব্যবহার করতে হবে।যেটাকে Tag বলা হয়। এটি খুবই গুরুত্বপূর্ণ। Tag  হলো সার্চ করে ভাইরাল করতে সাহায্য করে। Tag না দিলে আপনার ভিডিও সার্চ করে পাওয়া জাবে না।

২. আকর্ষণীয় থাম্বনেল  Thumbnail 


দর্শকদের অনুসন্ধানের ফলাফলে প্রথম থাম্বনেল দেখায়। আর তাই সাধারণ মানের থাম্বনেল না দিয়ে ফটোশপের মাধ্যমে/মোবাইল ভালো এপের মাধ্যমে আকর্ষণীয় থাম্বনেল তৈরি করতে হবে। প্রতিটি ভিডিওর জন্য আলাদা নকশার থাম্বনেল তৈরি করা যেতে পারে।যার ভালো থাম্বনেল তার বেশি ভিউ হবে 

৩. শিরোনাম বা টাইটেল Headlines


শিরোনাম বা ভিডিওর টাইটেলে চমক দিন। দর্শক যা খুঁজছেন, তার উত্তর শিরোনামে পেতে হবে। দর্শক কী ধরনের বিনোদন, দক্ষতা বা নতুন কী শিখবে, ভিডিওগুলোর শিরোনামে তা জানান।এমন কিছু দিবেন না, যা আপনার ভিডিও তে তা নেই।

৪. ভিডিও প্রকাশের সময়  ঠিক করুন


ভিডিও প্রকাশের নির্দিষ্ট কোনো ভালো সময় নেই। ইউটিউব সারা বিশ্ব থেকেই দেখা হয়। প্রকাশ করা ভিডিওগুলোর দর্শক কারা, কোন দেশ থেকে বেশি দর্শক দেখতে পারেন, সেটা মাথায় রেখে প্রকাশের সময় ঠিক করতে হবে। ভিডিও পোস্ট করে কোন সময় বেশি দর্শক দেখছেন, তা টুকে নিতে পারেন। সেটি দেখে সময়সূচি ঠিক করলে ভালো পেতে ফল পারেন।আমার মতে ভিডিও রাতে আপলোড করা ভালো কারন রাতে সবাই নেট চালাই।

৫. প্লে লিস্ট  এড করা


চ্যানেলের প্লে লিস্ট সাবক্রাইব/আনসাবক্রাইব করা দর্শকদের চ্যানেলের একাধিক ভিডিও দেখতে সহায়তা করে। তাই অবশ্যই চ্যানেলে প্লে লিস্ট তৈরি করতে হবে। দর্শক দীর্ঘ সময় চ্যানেলে থাকলে ইউটিউবও সার্চ ফলাফলে আপনার চ্যানেলকে দ্রুত সামনে নিয়ে যাবে।

৬.Hash Tag # হ্যাশ ট্যাগ


হ্যাশ ট্যাগ খুবই গুরুত্বপূর্ণ 
এটি ভিডিও ভাইরাল করতে সাহায্য করে। তাই Hash Tag ব্যাবহার করতে হবে যেমন #Onlineincome #Freelancing#Outsorsing এটাই দিবেন না আপনার কি ধরনের ভিডিও সেই Ke Word এবং # দিতে হবে যেই কিওয়াড লিখবেন তার আগে একটা # দিবেন।

৭. ভিডিও লিংক শেয়ার করা 


ইউটিউব চ্যানেলের ভিউ বাড়াতে হাতে থাকা সব মাধ্যম ব্যবহার করতে হবে। যেমন ই–মেইলে নতুন ভিডিওর ঠিকানা পাঠানো। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে ভিডিওর লিংক পাঠালে আরও ভালো হবে।

৮. দর্শককে সাবসক্রাইব করতে বলা


একজন দর্শক যেন একবার ভিডিও দেখে চলে যাওয়ার আগে চ্যানেলটির  Subscriber (সাবস্ক্রাইবার) হন, সে জন্য একটি কাজ করুন, ভিডিওর শুরুতে, মাঝখানে ও শেষে Subscribers হওয়ার আহ্বান জানান এবং নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করতে বলবেন।


কোনো প্রকার ভুল ক্রুটি হলে ক্ষমা করবেন আল্লাহ হাফেজ। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url