টাইলস মিস্ত্রি খরচ কত হবে? টাইচ মিস্ত্রির বেতন কত ২০২৪? ফিট রেট কত?

টাইলস মিস্ত্রি খরচ কত হবে? টাইচ মিস্ত্রির বেতন কত? What is the Salary of Tiles Mistry 2024?

হ্যালো বন্ধুগন আজকে আমর জানবো টাইচ মিস্তিরির বেতন কত? টাইচ মিস্তিরি হেলপার বেতন কত?বিস্তারিত তো চলুন জেনে নেওয়া যাক।

টাইলস মিস্ত্রি খরচ কত হবে? টাইচ মিস্ত্রির বেতন কত ২০২৩? ফিট রেট কত?
টাইলস মিস্ত্রি খরচ কত হবে? টাইচ মিস্ত্রির বেতন কত ২০২৩? ফিট রেট কত?


What is the salary of Bangladesh Taich Mistry 2024
?

বাংলাদেশের ঢাকা শহরে টাইলস মিস্ত্রির বেতন দৈনিক ১১০০-১৪০০টাকা তবে এটা নির্ভর করে হাতের কাজে উপর কে কত ফুট কাজ করলো তার উপর বেতন নির্ধারিত হয় তবে সামান্য কিছু ডিফারেন্ট হয় ৫০/১০০টাকা।  যারা একদম ১নাম্বার ভালো মিস্ত্রি তাদের বেতন ১২০০ টাকার উপরে সুধু ঢাকা শহরে।হেলপারদের বেতন ৬০০-৮০০ টাকা তবে এটা হবে মিস্তিরি অনুযায়ী। অথাৎ মিস্তিরির বেতনের অর্ধেক বেতন পাবে। মিস্তি যদি ১২০০ হয় তাহলে হেলপার ৬০০ টাকা মিস্তি ১৪০০ টাকা হলে হেলপার ৭০০ টাকা।


ঢাকার বাইরে যেমন টাংগাইল,মানিকগঞ্জ,গাজীপুর,নরসিংদি,নারায়নগঞ্জ,সিলেট,হবিগঞ্জ,মৌলবি বাজার ইত্যাদি যাইগাতে।টাইচ মিস্তিরির বেতন কম/বেশি আছে ১০০০-১২০০টাকা মিস্তি।হেলপার ৪০০-৬০০টাকা।

ঢাকা থেকে আপনার এলাকাই মিস্তিরি আনতে গুনতে হবে অনেক টাকা তাই এলাকার মিস্তিরি দিয়ে করানো ভালো।তবে ঢাকা শহরে ভালো ভালো মিস্তিরি পাওয়া যায়।সবচেয়ে কুষ্টিয়ার টাইলস মিস্ত্রি বাংলাদেশের মধ্যে সেরা।

কত টাকা ফিটে টাইচের কাজ করা হয়?

আপনার বিল্ডিং এর কাজের উপর নির্ভর করে।তবে আপনাকে ধারনা দেই ঢাকা শহরে টাইলস এর কাজের রেট যেমন
১টি ৮/১০ তালা বিল্ডিং,
ওয়াল টাইলস -৩৫-৪৫ টাকা ফিট 
ফ্লোর টাইলস-২৫-৩০ টাকা ফিট
সিঁড়ি টাইলস-৫০-৭০টাকা ফিট
পিলার টাইলস-Runing/Cuting Rate টুকরা প্রতি ফিট ধরা হয় ১ টুকরা ১ফিট ধরা হয়। সেটা আলোচনা সাপেক্ষে। আর আপনার কত তালা বিল্ডিং তার উপর রেট নির্ভর করে।

কারন সিমেন্ট বালি উপরে উঠানোর জন্য অনেক শ্রমিক লাগে।বিল্ডিং তালা যত বেশি হবে তত উপরে উঠাতে খরচ বেশি হবে। ঢাকা শহরে সিমেন্ট বালি উঠানোর জন্য আলাদা শ্রমিক পাওয়া যায় যাদের কাজই হলো মাথায় করে উপর তালাই সিমেন্ট বালি উঠানো তারা বেশির ভাগ কন্টাকে সিমেন্ট বালি উঠায়। অনেক সময় আলোচনা সাপেক্ষে দিন হাজিরাই কাজ করে।ঢাকা শহরে বড় বড় বিল্ডিংয়ে ক্রেন মেসিনের মাধ্যমে সিমেন্ট বালি উঠায়।

ঢাকার বাইরে টাইলসের কাজের রেট

ঢাকার বাইরে একটি ১টা বিল্ডিং যেমন
ফ্লোর টাইচের রেট- ১০-১২টাকা ফিট।
ওয়াল টাইচের রেট-১৮-২২ টাকা ফিট।
সিড়ি টাইচের রেট -৩০-৪০টাকা ফিট
পিলার আলোচনা সাপেক্ষ Runing Cuting

ঢাকা শহরে আলাদা আলাদা রেট ধরা হলেও ঢাকার বাইরে বেশিরভাগ আলোচনা সাপেক্ষে গড় হিসাবে রেট ধরা হয় অথাৎ পুরো বিল্ডিং এক রেট নিয়ে কাজ করা হয়। গড় এভারেজে রেট আলোচনা সাপেক্ষ ঠিক হয়।

আর সর্বশেষ কথা এটিই যে অল্প কাজে আপনার বেশি টাকা খরচ হবে।আর আপনার কাজে যদি টাইচ কাটাকুটি বেশি লাগে তাহলে তো খরচ বেশি লাগবে কারন কাটাকাটি করতে অনেক সময় ব্যয় হয় এতে একজন মিস্তিরি কাজ বেশি করতে পারে না দেখা যায় ২০০ ফিটের কাজে ৩ দিন লাগতে পারে এটা আপনার ঘরের টাইচ লাগানোর ডিজাইনের উপর নির্ভরশীল মাপা আর কাটা তারপর লাগনো এমন কাজে সময় বেশি লাগে।এতে আপনি যদি কাজটি কন্টাক দেন তাহলে কন্টাকটার রেট বেশি চাইবে তাই আপনি আবার ভাবতে পারেন এতটুকু কাজ করাবো রেট এত বেশি এতো টাকা তো হওয়ার কথা না অন্য জাগাশ এতো সেতো ইত্যাদি।আপনাকে বুঝতে হবে টাইলস কাটাকুটির কাজ বেশি হলে একজন মিস্তিরি কাজ বেশি করতে পারে না।আপনার কাজ যদি সাটসুট কাজ হয় তাহলে আপনার খরচ কম হবে।

এখন সব জিনিস এর দাম বাড়ছে তাই কিছু কম বেশি হতে পারে তাই ভুল ক্রুটি হলে ক্ষমা করবেন।আর সব জাগাই যাচাই করে নিবেন কে কত টাকা চাই।আপনাদের একটি সুন্দর ধারনা দিলাম টাইলস লাগাতে কত টাকা খরচ হতে পারে। দির্ঘ্য ৪ বছরের কাজের অভিজ্ঞতা থেকে
আপনাদের মাঝে শেয়ার করলাম আমি গত ৪ বছর ধরে টাইলসের কাজের সাথে যুক্ত রয়েছি।
আরো কোনো প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাতে পারেন।

আরো জানুন কোথায় থেকে সকল প্রকার মিস্ত্রি পাবেন জানতে নিচের লিংকে ক্লিক করুন
আপনার কাজটি সুন্দর করতে ভালো মিস্ত্রি চেনাী উপায় জেনে নিতে নিচে ক্লিক করুন।

অল্প টাকাই টাইলস লাগাতে নিচের পোস্ট পড়ুন
Next Post Previous Post
1 Comments
  • MD Sobuj Ali
    MD Sobuj Ali ১৫ জুন, ২০২৩ এ ১২:০৯ AM

    Thanks You

Add Comment
comment url