কীভাবে ফেসবুক পেজের লাইক এবং ফলোয়ার বাড়াবেন? How to increase Facebook page likes and followers?

কীভাবে ফেসবুক পেজের লাইক এবং ফলোয়ার বাড়াবেন?How to increase Facebook page likes and followers?

আসসালামু আলাইকুম ট্রিকবিডিফ্রি Trickbd Free এর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।আজকে আলোচনা করবো কিভাবে ফেজবুক পেজের লাইক ফলোয়ার বাড়ানো যাই।

কীভাবে ফেসবুক পেজের লাইক এবং ফলোয়ার বাড়াবেন?

১. প্রথমেই পেজের একটি ভালো সুন্দর আনকমন নাম দিন।অবশ্যই আপনার পেজের নাম আপনার কন্টেন্ট এর সাথে মিল রেখে নাম রাখবেন।যাতে নাম দেখে বোঝা যায় এটা কিশের পেজ।পেজের স্লোগান, ঠিকানা, খোলা থাকার সময়,ডেসক্রিপশন, ওয়েবসাইট, ফোন নম্বর, লোকেশন সব ঠিকঠাক ভাবে সেটাপ করুন।একটি সুন্দর প্রফাইল ফটো এবং কাভার ফটো এড করুন। পেজের সবচেয়ে আকর্ষণীয়/ভাইরাল পোস্টটাকে ‘পিন’ করে রাখুন।


২. আপনার পেজে লাইক করার জন্য ফেসবুকে আপনার বন্ধু ও অন্যদের ‘ইনভাইট’ করুন।এই পদ্ধতিতে ফেক আইডি দিয়ে ইনভাইট করলে ভালো ফলাফল পাওয়া যায়। মানে মেয়েদের নামে আইডি খুলতে হবে।এতে আপনি যাকে ইনভাইট করলে তার আগ্রহ বেড়ে যাবে।


৩. ফেসবুক বিজ্ঞাপনের মাধ্যমে ফেসবুক পেজের লাইক এবং ফলোয়ার বাড়ানো যায়। যেটা বুস্টিং নামে পরিচিত।চাইলে ৫-১০ ডলার খরচ করে বুষ্ট করতে পারেন।


৪. পরিচিত কোনো ব্যক্তি বা তারকার মাধ্যমে ‘ইনফ্লুয়েন্সার মার্কেটিং’ করতে পারেন।মানে আপনি কোনো পরিচিত কোনো ব্যাক্তির/তারকা মাধ্যমে আপনার পেজ প্রমোট করে নিতে পারেন।সেটা হতে পারে কোনো ভাইরাল ব্যাক্তি,রাজনৈতিক কোনো ব্যাক্তি,অভিনেতা ইত্যাদি।


৫. আপনার ব্যবসা বা পণ্য–সম্পর্কিত বিভিন্ন গ্রুপ বা কমিউনিটিতে সক্রিয় হয়ে ফেসবুক পেজের লাইক ও ফলোয়ার বাড়ানো যাবে।মানে আপনাকে বিভিন্ন গ্রুপে লিংক শেয়ার করতে হবে।যেখানে হাজার হাজার মেম্বর থাকে।


৬. কুইজ প্রতিযোগিতায় পুরস্কার বা বিশেষ দিনে উপহার দিয়েও পেজের লাইক এবং ফলোয়ার বাড়ানো যায়।যেমন টা  Free Fire খেলার পেজের এডমিনরা করে থাকে। বিভিন্ন রকম টপ আপ ফ্রি ডায়মন্ড দিয়ে থাকে।চাইলে আপনি আপনার পেজের কোয়ালিটি অনুযায়ী পুরস্কার দিতে পারেন।


৭. যেই ফেজবুক পেজের মিলিয়ন মিলিয়ন ফলোয়ার সেই পেজের এডমিন এর সাথে যোগায়োগ করবেন। তাকে বলবেন আমার পেজটা তার পেজে শেয়ার করতে এতে তাকে আপনি ৫০-১০০টাকা দিবেন। সেটা আপনারা আলোচনা করে মিটাবেন প্রতি শেয়ার কত টাকা। প্রতিদিন এমন শেয়ার দিলে আশাকরি ভালো ফলাফল পাবেন। আর অবশ্যই যার পেজ দিয়ে এমন করবেন তার পেজ এবং আপনার পেজ সেম ক্যাটাগরির হলে ভালো হবে।অন্য ক্যাটাগরি হলেও সমস্যা নেই।


৮. পেজের ফলোয়ার বাড়াতে বা জনপ্রিয় করার আরেকটি সহজ উপায় হচ্ছে লাইভ ভিডিও। আপনার পেজ থেকে প্রতিদিন ১টি করে লাইভ করার চেষ্টা করুন। আপনার পেজের কোয়ালিটি/ক্যাটাগরী অনুযায়ী লাইভ করুন। ফেসবুকের এলগরিদম লাইভ ভিডিওগুলোকে তাদের নিউজ ফিডে সবার ওপরে রাখার চেষ্টা করে।


৯. অল্প কথায় বেশি তথ্য দিয়ে পোস্ট করবেন। এতে ‘রিচ’ বাড়িয়ে দেয় ফেসবুক। একটি আদর্শ অর্গানিক ফেসবুক পোস্টের দৈর্ঘ্য হলো ৪০-৮০টি অক্ষর (ইংরেজিতে, স্পেসসহ)।


১০. পেজের এনগেজমেন্ট বাড়াতে বানিয়ে বানিয়ে কোনো কথা বলবেন না। কিংবা ভুল/ভুয়া কিছু পোস্ট করবেন না। ভুল তথ্যের ‘রিপোর্ট’ পেলে দেখা যাবে আপনার পেজটা চলে যাবে লাল তালিকায়।এছাড়া অনেক Problem issu দেখা দিবে।


১১. কাস্টমার সার্ভিসের বেলায় ফাস্ট হোন। ইনস্ট্যান্ট রিপ্লাই দেওয়ার চেষ্টা করুন। এতে ক্রেতারা/পেজের ফলোয়ার খুব সহজে আপনার পেজের প্রতি ইমপ্রেস হবে।এবং অটোমেটিক রিপ্লাইয়ের ব্যবস্থা রাখুন।


ভুল ক্রুটি হলে ক্ষমা করবেন।সকল ধরনের ট্রিক এবং টিপস পেতে Trickbd Free এর সাথেই থাকুন। আল্লাহ হাফেজ 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url