কম্পিউটার বারবার হ্যাং হওয়ার কারন ও সমাধান

কম্পিউটার বারবার হ্যাং হওয়ার কারন এবং সমাধান Reasons and solutions for computer hangs repeatedly

আসসালামু আলাইকুম ট্রিকবিডিফ্রি Trickbd Free এর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আজকে আমি আপনাদের সাথে আলোচনা করবো কম্পিউটার বারবার হ্যাং হওয়ার কারন এবং তার সমাধান নিয়ে।তো চলুন আলোচনা শুরু করি।
কম্পিউটার বারবার হ্যাং হওয়ার কারন এবং সমাধানকম্পিউটার বারবার হ্যাং হয়ে যায়কীভাবে পেজের লাইক এবং ফলোয়ার বাড়াবেন?  ● আপনার পেজে লাইক করার জন্য ফেসবুকে আপনার বন্ধু ও অন্যদের ‘ইনভাইট’ করুন।   ● ফেসবুক বিজ্ঞাপনের মাধ্যমে ফেসবুক পেজের লাইক এবং ফলোয়ার বাড়ানো যায়। যেটা বুস্টিং নামে পরিচিত।  ● আপনার ব্যবসায়ের সঙ্গে প্রাসঙ্গিক বিষয়ের কনটেন্ট তৈরি করতে পারেন।  ● পরিচিত কোনো ব্যক্তি বা তারকার মাধ্যমে ‘ইনফ্লুয়েন্সার মার্কেটিং’ করতে পারেন।   ● আপনার ব্যবসা বা পণ্য–সম্পর্কিত বিভিন্ন গ্রুপ বা কমিউনিটিতে সক্রিয় হয়ে ফেসবুক পেজের লাইক ও ফলোয়ার বাড়ানো যাবে।  ● কুইজ প্রতিযোগিতায় পুরস্কার বা িবশেষ দিনে উপহার দিয়েও পেজের লাইক এবং ফলোয়ার বাড়ানো যায়।Reasons and solutions for computer hangs repeatedlyকম্পিউটার বারবার হ্যাং হয়ে যায় ।কম্পিউটার বারবার হ্যাং হয়ে যায় । কারণ : ১. পাওয়ার সাপ্লাই ইউনিট পুড়ে গেলে এ ধরনের সমস্যা দেখা দিতে পারে । ২. পাওয়ার সাপ্লাইয়ের কোনো ইউনিট নষ্ট হয়ে থাকতে পারে। ৩. প্রসেসর বা মাদারবোর্ডের সাথে গ্রাফিক্স কার্ড কম্পাটিবল না হতে পারে। সমাধান: ১. ভালো কোনো পাওয়ার সাপ্লাই লাগিয়ে পরীক্ষা করা। সমস্যা পেলে আপনার নষ্ট পাওয়ার সাপ্লাইটি বদলে ফেলা। ২. গ্রাফিক্স কার্ডটি কম্পাটিবল না হলে বায়োস সেটআপে ঢুকে এজিপির ইন্টারফেস এক্স বা ২এক্স থাকলে সেটি পরিবর্তন করে দেখা যেতে পারে।

কম্পিউটার বারবার হ্যাং হয়ে যায়  কারন কি?

● পাওয়ার সাপ্লাই ইউনিট পুড়ে গেলে এ ধরনের সমস্যা দেখা দিতে পারে ।
● পাওয়ার সাপ্লাইয়ের কোনো ইউনিট নষ্ট হয়ে থাকতে পারে।
● প্রসেসর বা মাদারবোর্ডের সাথে গ্রাফিক্স কার্ড কম্পাটিবল না হতে পারে।
● অতিরিক্ত প্রোগ্রাম ইনস্টল করা থাকলে এ সমস্যা হতে পারে।
● হার্ডডিস্কে সমস্যা থাকতে পারে।

কম্পিউটার বারবার হ্যাং হয়ে যায় তার সমাধান কি?

● ভালো কোনো পাওয়ার সাপ্লাই লাগিয়ে পরীক্ষা করা। সমস্যা পেলে আপনার নষ্ট পাওয়ার সাপ্লাইটি বদলে ফেলতে হবে।
● গ্রাফিক্স কার্ডটি কম্পাটিবল না হলে বায়োস সেটআপে ঢুকে এজিপির ইন্টারফেস এক্স বা ২এক্স থাকলে সেটি পরিবর্তন করে দেখতে পারেন।
● হার্ডডিস্ক এর পরিবর্তে এসএসডি ব্যবহার করতে হবে।তাহলে এমনিতেই কম্পিউটার ফাস্ট কাজ করবে ইনশাআল্লাহ। 
●  অপ্রয়োজনীয় সফটওয়্যার ডিলিট করতে হবে।

● এরপর ঠিক না হলে হার্ড রিসেট মারবেন। মোবাইলে যেভাবে রিসেট দিলে নতুন ফোন কেনার পর যে সেটিং হয় বা যেভাবে কাজ হয়, কম্পিউটারে ঠিক একই ভাবে রিসেট হবে।এটি পরিক্ষিত। আমার কম্পিউটার হার্ড রিসেট দিয়ে ঠিক হয়েছে এখন আর হ্যাং করে না।


আজকের মতো বিদায় সকল প্রকার টিপস এবং ট্রিক পেতে আমাদের ওয়েবসাইট Trickbd free এর সাথেই থাকুন। আল্লাহ হাফেজ। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url