নকল আইফোন চেনার উপায় How to spot a fake iPhone

নকল আইফোন চেনার  উপায় How to spot a fake iPhone

হ্যালো বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে আলোচনা করবো, কিভাবে নকল আইফোন চিনবেন।

প্রযুক্তির যুগে কোনটা আসল আর কোনটা নকল, তা বোঝা বেশ কঠিন হয়ে পড়েছে। কিছু কোম্পানি হুবহু আসল জিনিসের মতো একটি নকল জিনিস তৈরি করে ফেলতে খুবই দক্ষ এবং পারদর্শী।এরা এতটাই দক্ষ যে তারা এমন ভাবে তৈরি করে  কোনটা আসল,কোনটা নকল আমরা বুঝতেই পারি না। 

Ways to identify old fake iPhones

বর্তমানে আমরা অনেকেই রয়েছি যারা টাকার অভাবে আইফোন কিনতে পারেন না সেক্ষেত্রে আমাদের পুরাতন আইফোন অল্প টাকা দিয়ে কিনতে হয়।যেটাকে অনেকে সেকেন্ডে হ্যান্ড আইফোন বলি।আর এই সেকেন্ড হ্যান্ড আইফোনের ভিতরে অনেক নকল আইফোন থাকতে পারে।

এছাড়া অ্যাপোলের অনুমোদিত অনেক শোরুম রয়েছে যেখানে আইফোন বিক্রি হয়। আবার এর মধ্যে অনেক শোরুম রয়েছে যেখানে নকল ফোন বিক্রি হয় এগুলো অ্যাপোলের অনুমোদিত নয়।

যাই হোক আপনারা যেখান থেকেই iphone কিনেন না কেন আপনাকে যাচাই করে দেখতে হবে কোনটা আসল আর কোনটা নকল।


How to spot a fake iPhone

আপনারা যদি নতুন iphone কিনেন তাহলে যেভাবে চেক দিবেন সেটা হলো,প্রথমে আপনার মোবাইলের বক্সে থাকা আইএমইআই (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেনটিটি) নম্বরের সঙ্গে আইফোনের আইএমইআই নম্বর মিলিয়ে দেখতে হবে। আইফোনের সেটিংস থেকে জেনারেল অপশনে ক্লিক করে অ্যাবাউট নির্বাচন করলেই পর্দার নিচে আইএমইআই নম্বর দেখা যাবে। চাইলে *#06# চেপেও সরাসরি আইএমইআই নম্বর দেখে নিতে পারবেন। বক্সের সঙ্গে আইএমইআই নম্বর না মিললে বুঝতে হবে আইফোনটি নকল।

Ways to identify old fake iPhones

এবার আসি পুরাতন নকল আইফোন চেনার উপায়


আইফোনের সেটিংস থেকে জেনারেলে ক্লিক করে অ্যাবাউট অপশন নির্বাচন করতে হবে। এবার সিরিয়াল নম্বরটি কপি করে অ্যাপলের checkcoverage.apple.com ঠিকানার ওয়েবসাইটে প্রবেশ করে পেস্ট করতে হবে। আইফোনের সার্ভারে থাকা নম্বরের সঙ্গে সিরিয়াল নম্বরটি মিলে গেলে আইফোনের মডেলসহ বিস্তারিত তথ্য দেখা যাবে। নকল হলে কোনো তথ্য দেখা যাবে না।আর এই চেকটা নতুন আইফোনে করলেও বোঝা জাবে আসল নাকী নকল 


নিচের স্কিনসর্ট দেখুন সিরিয়াল নাম্বার দিন এবং নিচের কোড দিয়ে Continue তে ক্লিক করুন।


তারপর দেখুন নকল হলে এমন আসবে

https://trickbdfree.blogspot.com/2022/12/how-to-spot-fake-iphone.html?m=1

আর আইফোনের সার্ভারে থাকা নম্বরের সঙ্গে সিরিয়াল নম্বরটি মিলে গেলে আইফোনের মডেলসহ বিস্তারিত তথ্য দেখা যাবে। নকল হলে কোনো তথ্য দেখা যাবে না।

আজকের পোস্ট এই পর্যন্তই যদি পোস্টে কোথাও ভুল ত্রুটি হয় তাহলে ক্ষমা করবেন। ধন্যবাদ সবাইকে। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url